Home / টিপস / ক্রেডিট কার্ডের সুবিধাঃ ক্রেডিট কার্ড থাকার সুবিধা

ক্রেডিট কার্ডের সুবিধাঃ ক্রেডিট কার্ড থাকার সুবিধা

ক্রেডিট কার্ডে শপিং করা এখন ট্রেন্ড। বিশেষত শপিং মলে প্রায়ই দেখতে পাই ক্রেডিট কার্ড দিয়ে মানুষ জিনিসপত্র ক্রয় করে থাকে। ক্রেডিট কার্ডের মাধ্যমে আপনি সহজেই নগদ অর্থের পরিবর্তে আপনার প্রয়োজনীয় জিনিস কিনে নিতে পারেন। আপনার বিলের অর্থ পরে ব্যাংক থেকে কেটে নেওয়া হয়। অনেক মানুষই ভাবেন ক্রেডিট কার্ড ব্যবহারের অনেক ঝুঁকি রয়েছে। সামান্য ঝুঁকি থাকলেও ক্রেডিট কার্ডের সুবিধা রয়েছে প্রচুর। ক্রেডিট কার্ড এখন মানুষের প্রয়োজনীয় জিনিসগুলির মধ্যে অন্যতম। তাই আজ আপনাদের জন্য আমি এই নিবন্ধনে ক্রেডিট কার্ডের সুবিধা সম্পর্কে জানাব, যাতে আপনারা বুঝতে পারেন ক্রেডিট কার্ড আমাদের লাইফস্টাইলে কতটা জরুরী বিষয়। আসুন তাহলে জেনে নেওয়া যাক ক্রেডিট কার্ডের সুবিধা কি কি।

ক্রেডিট কার্ডের সুবিধা
Contents [hide]

1 ক্রেডিট কার্ডের সুবিধা
1.1 ক্রেডিট সহজ আক্সেসঃ
1.2 ইএমআই ক্রেডিট কার্ডের সুবিধাঃ
1.3 টাকা প্রদানের সুবিধাঃ
1.4 ক্রেডিট কার্ডের মাধ্যমে ভারতে দ্রুত সম্প্রসারণ বৃদ্ধিঃ
1.5 খরচ রেকর্ডঃ
1.6 অফারের সুবিধাঃ
ক্রেডিট সহজ আক্সেসঃ
credit 1

সূত্রঃ- blog.indialends . com

একটি ক্রেডিট কার্ডের সুবিধা সবচেয়ে বড়ো বিষয় হল সহজেই ক্রেডিট আক্সেস করা যায়। ক্রেডিট কার্ড সাধারন বিলম্বিত পেমেন্ট ভিত্তিতে কাজ করে। অর্থাৎ ক্রেডিট কার্ড দিয়ে সহজেই আক্সেস করা যায়। যেমন ধরুন এখন আপনি কোন কেনাকাটা করার জন্য আপনার ক্রেডিট কার্ডটি ব্যবহার করছেন, তার বদলে আপনাকে সেই মুহূর্তেই কোন নগদ অর্থ প্রদান করতে হচ্ছে না, তবে পরে কেনাকাটার জন্য অর্থ ডেবিট কার্ডের মাধ্যমে প্রদান করতে হবে।

সুপারিশ নিবন্ধন :-

জেনে রাখুন ইক্যুইটি শেয়ার কত প্রকার এবং কি কি
মোবাইল বাজারঃ মোবাইল মার্কেটিং সম্পর্কিত তথ্য

স্টক কাকে বলেঃ স্টক কি এবং স্টক সম্পর্কিত বিষয়

ব্যবসার নিয়ম কানুনঃ ব্যবসা পরিচালনা করার জন্য নিয়ম কানুন

পুঁজি বাজারঃ পুঁজি বাজার বলতে কি বোঝায়?

সরকারি বন্ড কি এবং এই বন্ড কি সত্যিই ঝুঁকি মুক্ত বন্ড?

ইএমআই ক্রেডিট কার্ডের সুবিধাঃ
আপনি কিবেশি দামী জিনিস ক্রয় করতে চান? জিনিসটা কি আপনার খুব প্রয়োজন এবং টাকার অভাবে কিনতে পারছেন না। এক্ষেত্রে ক্রেডিট কার্ড আপনার প্রয়োজনে আসতে পারে। ক্রেডিট কার্ডের মাধ্যমে আপনি সেই মুহূর্তে প্রয়োজনীয় দ্রব্যটি ক্রয়ও করতে পারবেন উপরন্তু আপনাকে তার জন্য একগুচ্ছ নগদ অর্থও প্রদান করতে হবে না। পরিবর্তে কয়েকমাস ধরে ইএমআই এ অর্থ প্রদান করতে হবে।

গুরুত্বপূর্ণ নোটসঃ

তবে খেয়াল রাখবেন নির্ধারিত সময়ের মধ্যে বকেয়া অর্থ পরিশোধ করার, না হলে উপরন্তু জরিমানা প্রদান করতে হবে।

টাকা প্রদানের সুবিধাঃ

ক্রেডিট কার্ডের মাধ্যমে সহজেই টাকা প্রদান করা যায়। তাই ক্রেডিট কার্ডের মাধ্যমে পেমেন্ট সুবিধা ক্রমশ তরুণদের মধ্যে জনপ্রিয় হয়ে উঠছে এবং এর প্রবণতা বাড়ছে।

ক্রেডিট কার্ডের মাধ্যমে ভারতে দ্রুত সম্প্রসারণ বৃদ্ধিঃ
ভারতের জনসংখ্যা ক্ষেত্রে ২030 সালের মধ্যে চীন পিছিয়ে যেতে পারে। এই অবস্থায়, খুচরা ভারতের দ্রুত সম্প্রসারণ এবং নতুন গ্রাহকদের সংখ্যা বাজারে বৃদ্ধি পাবে।

খরচ রেকর্ডঃ
credit 4

সূত্রঃ- www.ocbc. com

কার্ডের মাধ্যমে প্রতিটি ক্রয়ের জন্য ক্রেডিট কার্ড রেকর্ড রাখে মাসিক স্টেটমেন্ট সহ। এটি আপনার ব্যয়গুলি নির্ধারণ এবং ট্র্যাক করতে ব্যবহার করা যেতে পারে, যা বাজেটের জন্য বা ট্যাক্সের জন্য সহায়তা হতে পারে।

অফারের সুবিধাঃ
বেশিরভাগ ক্রেডিট কার্ডগুলি কার্ড ব্যবহার করার জন্য বিভিন্ন ধরণের অফারের সুবিধা দিয়ে থাক্ব। ঋণদাতারা ক্রেডিট কার্ডের মাধ্যমে কেনাকাটার উপর অথবা ছুটির দিনগুলিতে বড় ছাড় দিয়ে থাকে।

About admin

Check Also

গুগল প্লাসের আইডি ডিলিটের কৌশল

গুগল প্লাসের নিরাপত্তা ত্রুটির কারণে ৫ লাখ ব্যবহারকারীর নাম, ইমেইল ঠিকানা, পেশা, লিঙ্গ ও বয়সের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *